ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

র‌্যালিতে বর্ণিল রাজধানী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৫, ২২ মার্চ ২০১৮ | আপডেট: ১১:০৩, ২৫ মার্চ ২০১৮

আনন্দ র‌্যালি বিভিন্ন আনুষ্ঠানিকতায় রাজধানীতে উদযাপিত হচ্ছে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জনের স্বীকৃতি। র্ণিল সাজে সেজে এতে অংশ নেয় সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-শিক্ষকসহ সর্বস্তরের মানুষ অংশ নেয়। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সবার কণ্ঠেই ছিলো দৃঢ় প্রত্যয়। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে সমাবেশ করেন শিক্ষক-শিক্ষার্থীরা। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, এই অর্জন ধরে রাখতে ঢাকা বিশ্ববিদ্যালয় সবসময় সক্রিয় ভূমিকা রাখবে।

বর্তমান সরকারের অগ্রযাত্রায় সামিল হয়ে র‌্যালি বের করে জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর। র‌্যালি বের করা হয় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকেও। এসময় সরকারের এ অর্জন ধরে রাখার প্রত্যয় ব্যক্ত করেন সিটি করপোরেশনের কর্মকর্তা-কর্মচারীরা। প্রধানমন্ত্রী ও সরকারকে ধন্যবাদ জানিয়ে র‌্যালি ও সমাবেশ করেছে ভিকারুন্নিছা স্কুল ও কলেজ।

এদিকে বাণিজ্যিক এলাকা মতিঝিলে বিভিন্ন ব্যাংকের পক্ষ থেকে বের হয় র‌্যালি। এসময়  উন্নয়নশীল দেশের মর্যাদার অংশিদার হতে পেরে নিজেদের ধন্য মনে করছেন আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা।

আগামীতে উন্নয়নের এমন অগ্রযাত্রা ধরে রাখতে নিজ নিজ ক্ষেত্রে কাজ করার কথা বলেন তারা।

স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করায় বঙ্গবন্ধু জাতীয় ষ্টেডিয়ামে চলছে আনন্দ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান। উঠে আসছে দেশের ঐতিহ্য, কৃষ্টি। দেশ বরেন্য শিল্পীরা সঙ্গীত পরিবেশন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে।

আর/টিকে


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি