ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৭, ১৫ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২২:০৩, ১৫ সেপ্টেম্বর ২০১৭

যুক্তরাজ্যের লন্ডনে পাতাল রেলে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার সকালে পশ্চিম লন্ডনের পারসন্স গ্রিন স্টেশনে ব্যস্ত সময়ে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণের পর সেখানে আগুন ধরে যায়। বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডে অনেকে আহত হয়েছেন বলে জানিয়েছে বিবিসি।  

একে সন্ত্রাসী হামলা বলে মনে করছে পুলিশ। তারা এ ঘটনার তদন্ত শুরু করেছে।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, সকাল ৮টা ২০ মিনিটে জরুরি সেবা বিস্ফোরণের খবর পায়। বিস্ফোরণের পর সেখানে বড় আকারের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আগুন নেভানে প্রায় ৬০ জন ফায়ার সার্ভিসের কর্মী কাজ করেন। বিস্ফোরণে এক ব্যক্তির মুখ দগ্ধ হয়েছেন এবং অন্যরা পদদলিত হয়ে আহত হয়েছেন।

লন্ডনের ফায়ার ব্রিগেড জানিয়েছে আগুন নিয়ন্ত্রণে রয়েছে। তবে সতর্কতা হিসেবে অগ্নিকাণ্ডের আশপাশের ১২টি বাড়ির বাসিন্দাদের সরে যেতে বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে ঘটনার বিস্তারিত ও সঠিক তথ্য পাওয়ার পর তা জানিয়ে দেওয়া হবে। লন্ডন পুলিশ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনাকে সন্ত্রাসী হামলা হিসেবে বিবেচনা করছে।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, লন্ডনের দক্ষিণ পশ্চিমে ফুলহাম এলাকায় পারসনস গ্রিন স্টেশনে আজ এ বিস্ফোরণের ঘটনা ঘটে। সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ছবিতে দেখা যায়, একটি ব্যাগের ভেতরে থাকা সাদা একটি বালতিতে বিস্ফোরণ ঘটেছে। এই বিস্ফোরণে কয়েকজন যাত্রীর মুখমণ্ডলে ক্ষত হয়েছে।

তবে ওই বিস্ফোরণের পর পর আতঙ্ক ছড়িয়ে পড়ে। যাত্রীরা পারসনস গ্রিন স্টেশনে ট্রেন থেকে নেমে যেতে থাকেন। ঘটনার পর পর স্টেশনে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত হয়। পরে সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে। এ সময় স্টেশনে অপেক্ষারত যাত্রীদের আতঙ্কিত হয়ে স্টেশন চত্বর ছেড়ে যেতে দেখা যায়।

এ ঘটনার নিন্দা জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। তিনি বলেন, সন্ত্রাসবাদের কাছে আমরা পরাজিত হব না।

ডব্লিউএন


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি