ঢাকা, শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪

লন্ডনে সন্ত্রাসী হামলায় ৩ হামলাকারী সহ নিহত ৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৪, ৪ জুন ২০১৭

লন্ডনে সন্ত্রাসী হামলায় ৩ হামলাকারী সহ ৯ জন নিহত হয়েছে। গতরাতে লন্ডন ব্রিজ, পার্শ্ববর্তী বরো মার্কেট এবং ভক্সহল এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলাকারীরা পথচারীদের গাড়ীচাপা দেয় এবং ছুরিকাঘাত করে। পরে পুলিশের গুলিতে তিন হামলাকারী নিহত হয়। এ’ ঘটনাকে বর্বরোচিত হিসেবে অভিহিত করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। শোক জানিয়েছেন লেবার পার্টির নেতা জেরেমি করবিন। নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারাও।
সন্ত্রাসী হামলায় আবারো রক্তাক্ত লন্ডন।
স্থানীয় সময় শনিবার রাত ১০টা। লন্ডন ব্রিজে দ্রুতগতিতে ছুটে আসে সাদা রঙের একটি গাড়ী। রং সাইড দিয়ে আসা গাড়ীটি চাপা দেয় পথচারীদের। আহত হয় অনেকে। শুরু হয় দ্বিগি¦দিক ছোটাছুটি।
গাড়ি থেকে নেমে হামলাকারীরা এগিয়ে যায় বরো মার্কেটের দিকে। এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করে কেনাকাটা করতে যাওয়া মানুষদের। ঘটনার আকস্মিকতায় আতঙ্ক ছড়িয়ে পড়ে পুরো এলাকায়।
এর কিছুক্ষণ পর ভক্সহলে হামলার ঘটনা ঘটে।
প্রায় সঙ্গে সঙ্গে অভিযান শুরু করে পুলিশ। সন্দেহভাজন তিন ব্যক্তি পুলিশের গুলিতে নিহত হয়। আহতের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
নির্বাচনের মাত্র চারদিন আগে এমন হামলায় হতচকিত লন্ডনবাসী। হামলার পরপরই নির্বাচনী প্রচারণা স্থগিতের ঘোষণা দেয় কয়েকটি দল। একে বর্বরোচিত উল্লেখ করে নিরাপত্তার জন্য সবকিছু করার কথা জানান ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে।
হামলাকে কাপুরুষোচিত আখ্যা দিয়ে ব্রিটিশ জনগণের পাশে থাকার কথা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ’ ঘটনায় শোক এবং নিন্দা জানিয়েছেন অন্যান্য দেশের নেতারাও।

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি