ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

লিলের ড্রয়ে চ্যাম্পিয়ন পিএসজি, এমবাপের হ্যাটট্রিক

প্রকাশিত : ১১:০৩, ২২ এপ্রিল ২০১৯

লিগ ওয়ানে গত তিন ম্যাচে মাত্র এক পয়েন্ট পাওয়ায় চ্যাম্পিয়ন হওয়ার ক্ষণ বারবার পিছিয়েছে পিএসজির। অবশেষে শিরোপা উৎসবের অপেক্ষা ফুরালো প্যারিসের দলটির। তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারানোয় মাঠে নামার আগেই শিরোপা নিশ্চিত হয়ে যায় তাদের। আর কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে মোনাকোকে হারিয়ে উপলক্ষ্যটা দারুণভাবে রাঙিয়েছে টমাস টুখেলের দল।

রোববার রাতে লিগ ওয়ানে ঘরের মাঠে মোনাকোর বিপক্ষে ৩-১ গোলে জিতেছে পিএসজি। গত নভেম্বরে দলটির মাঠে ৪-০ ব্যবধানে জিতেছিল প্যারিসের ক্লাবটি।

চ্যাম্পিয়নের মুকুট পরে পার্ক দে প্রিন্সেসে খেলতে নামা পিএসজি প্রথমার্ধেই দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয়।

ম্যাচের পঞ্চদশ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে মুসা দিয়াবির পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ডান পায়ের শটে বল জালে পাঠান এমবাপে।

আর ম্যাচের ৩৮তম মিনিটে দানি আলভেসের সঙ্গে বল দেওয়া নেওয়া করে পেনাল্টি স্পটের কাছ থেকে নিচু শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড। ২-০ স্কোরলাইনে শেষ হয় প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৫৫তম মিনিটে হ্যাটট্রিক পেয়ে যান এমবাপে। আলভেসের কাটব্যাক পেয়ে কাছ থেকে টোকায় বল জালে জড়ান ২০ বছর বয়সী ফরোয়ার্ড।

তবে ম্যাচের ৮০তম মিনিটে অতিথিদের হয়ে একমাত্র গোলটি করেন রুশ মিডফিল্ডার আলেকসান্দার গোলোভিন।

এ জয়ে ৩৩ ম্যাচে ২৭ জয় ও তিন ড্রয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়া পিএসজির পয়েন্ট ৮৪। আর ৩৩ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিল।

সূত্র: লাইভস্কোর ডটকম

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি