ঢাকা, রবিবার   ০৭ জুলাই ২০২৪

পাকিস্তানকে সৌদির বড় অঙ্কের অর্থ সাহয্য

শর্ত প্রকাশ করতে চানা না ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০২, ১৮ নভেম্বর ২০১৮

পাকিস্তান সৌদি আরবের কাছ থেকে বড় অঙ্কের যে অর্থ সাহায্য পেয়েছেন তা কি শর্তে নিয়েছেন তা প্রকাশ করতে ইচ্ছুক নান বল জানিয়ে দিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি শনিবার ইসলামাবাদে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন।

ইমরান খান বলেন, সৌদি আরবের পাশাপাশি চীনের কাছ থেকেও পাকিস্তান বড় অঙ্কের সহায়তা পেয়েছে কিন্তু এ সংক্রান্ত চুক্তির তথ্য প্রকাশ করা হবে না। 

পাক প্রধানমন্ত্রী বলেন, তিনি যখন দায়িত্ব গ্রহণ করেন তখন পাকিস্তান তার ভাষায় ভয়াবহ আর্থিক সংকটে ছিল এবং সে সংকট থেকে উত্তরণের জন্য প্রচুর অর্থের প্রয়োজন দেখা দেয়।

গত ২২ অক্টোবর ইমরান খান সৌদি আরব সফরে গিয়ে রাজা সালমান বিন আব্দুল আজিজের সঙ্গে সাক্ষাৎ করেন। ওই সাক্ষাতে সৌদি আরব পাকিস্তানকে নগদ ৩০০ কোটি ডলার অর্থসাহায্যের পাশাপাশি ৯০০ কোটি ডলারের তেলসাহায্য দিতে সম্মত হয়।

পাকিস্তানের বিরোধীদলগুলো ইমরান খানের এক সফরে ১২শ’ কোটি ডলারের সৌদি সাহায্যকে সন্দেহের চোখে দেখছে। তারা বলছে,  সৌদি সরকার কোনো কিছুর বিনিময় ছাড়া পাকিস্তানকে এতবড় সহায়তা দেয়নি।  যেসব শর্তে সৌদি আরবের কাছ থেকে এই অর্থসাহায্য গ্রহণ করা হয়েছে তা প্রকাশ করার জন্য পাকিস্তানের বিরোধী দলগুলো ইমরান খান সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

তথ্যসূত্র : পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি