ঢাকা, রবিবার   ০৭ জুলাই ২০২৪

শিশুর চিরকুট যেভাবে বাঁচিয়ে দিল ‘হাজার হাজার’ ডলার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯, ২২ নভেম্বর ২০১৮ | আপডেট: ০৯:৩২, ২২ নভেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রে একটি শিশুকে ধন্যবাদ ও শুভেচ্ছা জানিয়ে একজন কলেজ ছাত্রের করা পোস্ট সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে সাড়া ফেলেছে। ঘটনাটি ঘটেছে নিউইয়র্কের বাফেলোতে।

বাফেলোর বাসিন্দা অ্যান্ড্রু সিপোভিচ তার গাড়িটি দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হওয়ার পর গাড়ির ভেতর হাতে লেখা একটি চিরকুট পড়ে থাকতে দেখেন। এতে লেখা ছিল, ‘বাস ৪৪৯ আপনার গাড়িকে আঘাত করেছে’, সঙ্গে একটি ড্রয়িংও ছিল।

চিরকুট রেখে গিয়েছিল একটি শিশু এবং সেখানে সে লিখেছিল, তার (সিপোভিচের) গাড়ির দুর্ঘটনার জন্য দায়ী একজন স্কুল বাস চালক।’

এরপর শিশুটির উদ্দেশ্যে সামাজিক মাধ্যমে ধন্যবাদ ও শুভেচ্ছা জানান তিনি। গাড়ির মালিক তরুণ সিপোভিচ সামাজিক মাধ্যম টুইটারে এই চিরকুট শেয়ার করেন। আর সেটি দেখে সিক্সথ গ্রেডের একজন শিক্ষক শনাক্ত করেন যে, তারই একজন শিক্ষার্থীর হাতের লেখা সেটি। তিনি সিপোভিচ-এর সঙ্গে যোগাযোগ রাখেন।

‘আমি এবং আমার পরিবার অত্যন্ত কৃতজ্ঞ এবং মেয়েটিকে যে কোনওভাবে আমরা পুরস্কৃত করতে চাই’ -২১বছর বয়সী সিপোভিচ বিবিসিকে বলেন।

সেইসঙ্গে জানান, এই ছোট্ট নোট তার হাজার হাজার ডলারের মেরামত খরচ বাঁচিয়ে দিয়েছে। তিনি যে টুইট করেছেন সেটি ৫ লাখের বেশি লাইক পেয়েছে।

বাসের সঙ্গে সিপোভিচের গাড়ির ওই দুর্ঘটনা হয় গত সোমবার । এরপর কি ঘটনা ঘটেছিল তা উঠে এসেছে শিশুটির চিরকুটে।

‘এ রকম ঘটনা ভূলে যাওয়াই যখন সহজ কাজ, তখন মেয়েটি যে সাহসিকতা দেখিয়েছে এবং সঠিক কাজটি করেছে সে জন্য তাকে অনেক ধন্যবাদ জানাতে চাই আমি’।

এই অঙ্গরাজ্যে সিক্সথ গ্রেডের শিক্ষার্থীদের বয়স সাধারণত ১১ থেকে ১২ বছর হয়ে থাকে। চিঠিতে যে হতের লেখা রয়েছে তাকে সামাজিক মাধ্যমে অনেকে উচ্চ মানসম্পন্ন লেখা বলেছেন।

একজন টুইটার ব্যবহারকারী চিরকুটে মেয়েটির আঁকা বাসের ছবিরও প্রশংসা করেছেন। এবং একজন আর্টের শিক্ষক দাবি করেন যে এই ড্রয়িংই(চিত্রকর্ম) বলে দিচ্ছে যে শিল্পটি খুবই গুরুত্বপূর্ণ।

সিপোভিচ এর টুইটের পর আরও অনেকে তাদের একই ধরনের অভিজ্ঞতার কথা ভাগাভাগি করে নিতে উৎসাহি হন।

একজন নারী তার প্রতিবেশীর কাছ থেকে পাওয়া অনুরূপ একটি নোট টুইট করেন যার মাধ্যমে জানা গিয়েছিল যে তারই একজন সহকর্মী তার গাড়ীকে আঘাত করেছে।

সূত্র: বিবিসি

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি