ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুলাই ২০২৪

‘শিয়া সুন্নিসহ সব মুসলিমকে এক হতে হবে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৭, ২৪ নভেম্বর ২০১৮

মুসলিম উম্মাহর মধ্যে বিভেদ সৃষ্টির ষড়যন্ত্র রুখে দিতে হবে বলে মন্তব্য করেছেন ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রভাবশালী আলেম আয়াতুল্লাহ সাইয়্যেদ আহমাদ খাতামি। তিনি বলেন, মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হয়ে পরাশক্তিগুলোর বিরুদ্ধে দাঁড়াতে হবে। গতকাল শুক্রবার তেহরানে জুমার নামাজের প্রধান জামায়াতে তিনি এ কথা বলেন।

সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মাদ (স.)‘র জন্মবার্ষিকী উপলক্ষে এখন ইসলামি ঐক্য সপ্তাহ চলছে। এ উপলক্ষে আয়াতুল্লাহ খাতামি আরও বলেন, শিয়া-সুন্নিসহ সব মুসলমানের মধ্যে যে সব বিষয়ে মিল রয়েছে সেগুলোকে ভিত্তি করে ঐক্য জোরদার করতে হবে এবং ঐক্যের মাধ্যমে আমেরিকার মুখে মুষ্ঠাঘাত করতে হবে।

জুমার নামাজের খতিব বলেন, মার্কিন সরকার সন্ত্রাসবাদকে সমর্থন দিচ্ছে এবং সন্ত্রাসীদের লালন করছে। পাশাপাশি দায়েশের জনক সৌদি আরবকে সহযোগিতা ও সমর্থন দিয়ে যাচ্ছে। 

ইয়েমেনে সৌদি আগ্রাসনের নিন্দা জানিয়ে বলেন, ইয়েমেনে সৌদি জোটের বর্বরতার বিষয়ে আন্তর্জাতিক সমাজ কিছুই করছে না। তারা নিন্দা জানিয়েই তাদের দায়িত্ব শেষ করতে চাচ্ছে। কিন্তু উচিৎ ছিল চাপের মাধ্যমে হামলা বন্ধ করানো।

ফিলিস্তিনিদের বিষয়ে আশাবাদ ব্যক্ত করে আয়াতুল্লাহ খাতামি বলেন, গাজায় আগ্রাসনের জবাবে ফিলিস্তিনিরা যে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে তাতে দখলদারদের মন্ত্রিসভায় কাঁপন সৃষ্টি হয়েছে। আর এরই ধারাবাহিকতায় ইসরাইলের ধ্বংসও নেমে আসবে।

সূত্র: পার্সটুডে

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি