ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ রাষ্ট্রপতির

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৭, ৩ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৯:২৮, ৩ জানুয়ারি ২০১৯

একাদশ জাতীয় সংসদে নির্বাচনে বিপুল ভোট জয় পেয়েছে আওয়ামী লীগ। সেই সঙ্গে সংখ্যাগরিষ্ঠ সদস্যদের আস্থাভাজন হিসেবে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে সরকার গঠনের আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপ্রধান আবদুল হামিদ এই আমন্ত্রণ জানান। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন গণমাধ্যমকে এতথ্য জানিয়েছেন। আজ বিকাল ৪টায় বঙ্গভবনে প্রধানমন্ত্র পৌঁচ্ছালে রাষ্ট্রপতি আবদুল হামিদ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এবং উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু রয়েছেন। গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের পর রাষ্ট্রপতির সঙ্গে শেখ হাসিনার এটাই প্রথম সাক্ষাৎ। এর আগে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে সর্বশেষ বঙ্গভবনে গিয়েছিলেন তিনি।

সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী নিয়োগ দেওয়ার এখতিয়ার রাষ্ট্রপ্রধানের। নতুন সরকারের মন্ত্রিসভার শপথ তিনিই পড়াবেন।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত ২৯৮টি আসনের মধ্যে নৌকা প্রতীকে মহাজোট পেয়েছে ২৮৮টি আসন। অন্যদিকে, ৭টি (বিএনপি ৫টি এবং গণফোরাম ২টি) আসন পেয়েছে ঐক্যফ্রন্ট। এবং ৩ জন স্বতন্ত্র প্রার্থী নির্বাচিত হয়েছেন।

 

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি