ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

ষাটগম্বুজ মসজিদসহ বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের ভিড়

প্রকাশিত : ১৬:৩১, ৮ জুন ২০১৯

ইতিহাস ও ঐতিহ্য সমৃদ্ধ শহর বাগেরহাটের ষাটগম্বুজ মসজিদসহ বিভিন্ন বিনোদন কেন্দ্রে ঈদের ছুটিতে দর্শনার্থীদের উপচে পড়া ভীর হয়েছে। প্রত্নতত্ত্ব সমৃদ্ধ প্রাচীন এ শহরের আশপাশে গড়ে ওঠা বিভিন্ন বিনোদন পার্কগুলোতে ছুটে আসছেন নানা বয়সী মানুষ।

সকলেই প্রাচীন সভ্যতার সান্নিধ্যের পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে বিমোহিত হয়ে ঘরে বেড়াচ্ছেন। ঈদ আনন্দ উপভোগ করতে আসা দর্শনার্থীদের নিরাপত্তায় টহল জোরদার করেছে জেলা পুলিশ।

দর্শনার্থীরা বলছেন, প্রাচীনতম স্থাপনাগুলো দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। আর নোংরা পরিবেশ থাকায় কয়েকটি স্থাপনায় আমরা প্রবেশ করতে পারিনি। আমাদের দেশের এই ঐতিহ্যগুলো সংরক্ষণ করার জন্য সরকারের পদক্ষেপ নেওয়া উচিত।

এছাড়া বাগেরহাটের সুন্দরবনের করমজল, সুন্দরবন রিসোর্ট, পৌর পার্কসহ মনিগঞ্জ ও দড়াটানা সেতু ওপর দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মত। অভিভাবকদের সঙ্গে আসা শিশুরা বিনোদন কেন্দ্রেগুলোর রাইডে চড়ে আনন্দ উপভোগ করে। এবারের ঈদে লম্বা ছুটিতে চাকুরিজীবীরা বাড়িতে এসে ঈদের আনন্দ উপভোগ করতে পরিবারের সদস্যদের ছুটছেন বিনোদন পাড়ায়।

ষাটগম্বুজ মসজিদ পর্যটন এলাকায় দর্শনার্থীদের নিরাপত্তায় পুলিশের পক্ষ থেকে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। দর্শনার্থীরা তাদের যে কোনো সমস্যায় পুলিশের কাছে অভিযোগ করতে পারবেন।

বাগেরহাট প্রত্নতত্ত্ব বিভাগের কাস্টোডিয়ান মো. গোলাম ফেরদৌস একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ‘ঈদের ছুটিতে এখানে বিপুল পরিমাণ দর্শনার্থীদের সমাগম ঘটে। লম্বা ছুটির কারণে এবার দর্শনার্থীদের ভিড় গেল বছরের তুলনায় বেশি।’

এমএস/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি