ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

ষোড়শ সংশোধনী : দলীয় অবস্থান রাষ্ট্রপতিকে জানালেন কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ১৪ আগস্ট ২০১৭ | আপডেট: ২২:৩৭, ১৪ আগস্ট ২০১৭

ষোড়শ সংশোধনী নিয়ে দলের অবস্থান রাষ্ট্রপতি আবদুল হামিদকে অবহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গভবনে যান ওবায়দুল কাদের।  
বঙ্গভবন থেকে বেরিয়ে ওবায়দুল কাদের সেখানে অপেক্ষমাণ সাংবাদিকদের বলেন, ষোড়শ সংশোধনী বাতিলে আপিলের রায় নিয়ে দলীয় অবস্থান রাষ্ট্রপতি আবদুল হামিদকে অবহিত করা হয়েছে।


দুপুরে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গভবনে আসেন। সোয়া ১টার দিকে তিনি বেরিয়ে যান। এর মধ্যে রাষ্ট্রপতির সঙ্গে একান্ত সাক্ষাৎ করেছেন।


আজ শ্রীকৃষ্ণের জন্মদিন উপলক্ষে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদ হিন্দু ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় সেখানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা, ভারতের হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা প্রমুখ উপস্থিত ছিলেন।


সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অনুষ্ঠানের শেষ দিকে বঙ্গভবনে প্রবেশ করেন। পরে তিনি রাষ্ট্রপতির সঙ্গে একান্ত সাক্ষাৎ করেন। সোয়া ১টার দিকে তিনি বঙ্গভবন থেকে বেরিয়ে যান।


প্রধান বিচারপতি-ওবায়দুল কাদেরের সাক্ষাৎ : এদিকে বঙ্গভবনে দেখা হয়েছে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের। তবে ওবায়দুল কাদের বলছেন, প্রধান বিচারপতি যে বঙ্গভবনে ছিলেন সেটা তিনি আগে জানতেন না। সোমবার দুপুরে কাদের বঙ্গভবনে গেলে সেখানে তার সঙ্গে দেখা হয় প্রধান বিচারপতির।


সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করে আপিল বিভাগের রায়ের পর্যবেক্ষণের নানা দিক নিয়ে চলমান বক্তব্য-পাল্টা বক্তব্যের মধ্যে এর আগে শনিবার প্রধান বিচারপতির বাসভবনে গিয়ে তার সঙ্গে দেখা করে এসেছিলেল ওবায়দুল কাদের।


বঙ্গভবন থেকে বেরিয়ে ওবায়দুল কাদের বলেন, এখানে যে প্রধান বিচারপতি এসেছিলেন আমি জানি না। তার সঙ্গে আমার কথা হয়নি।


২০১৬ সালের ১০ মার্চ হাইকোর্টের রায়ে অবৈধ হয় সংবিধানের সংশোধনী। চলতি বছরের ৩ জুলাই ওই রায় বহাল রাখেন আপিল বিভাগ। আপিল বিভাগের সেই পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয় ১ আগস্ট।পূর্ণাঙ্গ রায়ে যেসব পর্যবেক্ষণ এসেছে তার বেশ ক’টি দিক নিয়ে আপত্তি তুলেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতারা।
//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি