ঢাকা, বুধবার   ০৩ জুলাই ২০২৪

ষড়যন্ত্র মোকাবিলায় জনগণের প্রতি প্রধামন্ত্রীর আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৫, ১১ আগস্ট ২০১৭ | আপডেট: ২২:২৪, ১১ আগস্ট ২০১৭

দেশের মানুষের ভাগ্যোন্নয়নের প্রচেষ্টাকে ব্যাহত করতে আবার যাতে ষড়যন্ত্র দানা বাঁধতে না পরে সে জন্য জনগণকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার রাতে গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলী ও সম্পাদকমণ্ডলীর যৌথ সভায় তিনি এ আহ্বান জানান।

প্রাধানমন্ত্রী বলেন, যখন বাঙালি জাতির ভাগ্য পরিবর্তনের চেষ্টা করা হয়, জাতির মুখে হাসি ফোটানোর জন্য কাজ করা হয়, তখনই একটি ষড়যন্ত্র দানা বেঁধে উঠার চেষ্টা করে। এ ধরনের ষড়যন্ত্র মোকাবিলার জন্য আমাদের সবাইকে সজাগ থাকতে।

স্বাধীনতাবিরোধীদের সেই প্রেতাত্মাগুলো এখনও বাংলাদেশে রয়ে গেছে। সুযোগ পেলেই তারা ছোবল মারার চেষ্টা করে। এ ব্যাপারে বাঙালি জাতিকে সতর্ক থাকতে হবে। জাতিকে বুঝতে হবে, কারা দেশের মানুষের কল্যাণে কাজ করে, কারা দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে।

বিভিন্ন খাতে উন্নয়নের চিত্র তুলে ধরে তিনি আরও বলেন, উন্নয়নের গতিধারা ঠিক রাখতে চাইলে সরকারের ধারাবাহিকতা রাখতে হবে। আওয়ামী লীগ থাকলে উন্নয়নের ধারাগুলো অব্যাহত থাকবে। তা না হলে দেশে আবার হাওয়া ভবন, দুর্নীতি এবং কমিশন বাণিজ্য ফিরে আসবে।

সংগঠনের নেতাদের উদ্দেশ্যে আওয়ামী লীগ সভানেত্রী বলেন, যে আস্থা আমরা অর্জন করেছি, তা ধরে রাখতে হবে। মানুষের ভালো-মন্দের খবর রাখতে হবে।

দেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, জাতির পিতার নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। তিনিই মানুষের অধিকারের কথা, একটা স্বাধীন জাতি হিসাবে আত্মপ্রকাশ এবং মর্যাদা নিয়ে চলার পথ দেখিয়েছেন। বাঙালি জাতির একটি আলাদা জাতিসত্ত্বার বিষয়ে তিনি এদেশের মানুষকে উদ্বুদ্ধ করেছিলেন। নিজস্ব সংস্কৃতি ও স্বকীয়তা নিয়ে বেঁচে থাকার চেতনাটা তিনি বাঙালি জাতির মাঝে জাগিয়ে তুলেছিলেন। বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করে মুক্তিযুদ্ধে উদ্বুদ্ধ করেছিলেন বঙ্গবন্ধু। তারই ডাকে সাড়া দিয়ে বাংলার মানুষ অস্ত্র তুলে নিয়ে যুদ্ধ দেশ স্বাধীন করেছিলো।

শেখ হাসিনা আরও বলেন, ১৯৭৫ সালের ১৫ অগাস্টের পর ইতিহাস বিকৃত করা হয়েছে। জাতির পিতার নাম-নিশানা মুছে ফেলার চক্রান্ত হয়েছিল। মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিভ্রান্তি ছড়ানো হয়েছিল। আমাদের কয়েকটা প্রজন্মকে এই বিভ্রান্তির জালে জড়ানো হয়েছিল। এমনকি, স্বাধীনতার ঘোষণা নিয়েও বিভ্রান্তির চেষ্টা করা হয়েছিল।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি