ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সড়কে নিরাপত্তা নিশ্চিতে কাজ চলছে : আতিকুল

প্রকাশিত : ১৭:০০, ২৫ মে ২০১৯

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মশার গান এবং যানজট আমার খুবই অপছন্দের। এ কারণে হয়তো সৃষ্টিকর্তা আমাকে মেয়র করেছেন। রাজধানীর বিদ্যমান এসব সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশ আয়োজিত ‘কতটা বাসযোগ্য ঢাকা মহানগরী’ শীর্ষক নগর সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

ডিএনসিসি মেয়র বলেন, নগরবাসী নিরাপদ নগর, নিরাপদ সড়ক ও নিরাপদ খাদ্য নিশ্চিত করার দাবি তুলেছে। এটা সময়ের দাবি, এটা নিশ্চিত করার চ্যালেঞ্জ গ্রহণ করলাম। আর এ কাজ বাস্তবায়নে সকলের সহযোগিতা দরকার।

তিনি বলেন, মশার গান এবং যানজট আমার খুবই অপছন্দের। এ কারণে হয়তো সৃষ্টিকর্তা আমাকে মেয়র করেছেন। রাজধানীর বিদ্যমান এসব সমস্যার সমাধানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এর পাশাপাশি শহরের জলাবদ্ধতা নিরসন, ফুটপাত দখলমুক্ত, খাল দখলমুক্ত করা, টেকসই আবর্জনা ব্যবস্থা নিশ্চিত করা, গণপরিবহনে শৃংখলা ফেরানোসহ বহুমুখী কার্যক্রম গ্রহণ করে বাস্তবায়ন শুরু হয়েছে। ধীরে ধীরে নগরবাসী এর সুফল পাবে।

এছাড়া সম্প্রসারিত ঢাকার সব সড়ককে সেন্ট্রাল ডাকটাইল সিস্টেমের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তিনি।নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম-বাংলাদেশের সভাপতি অমিতোষ পালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মতিন আব্দুল্লাহর সঞ্চালনায় নগর সংলাপ অনুষ্ঠিত হয়। এই সংগঠনের চতুর্থ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত নগর সংলাপের আগে নগর বিশেষজ্ঞ ও সদস্যদের নিয়ে জাতীয় প্রেসক্লাব থেকে বর্ণাঢ্য র‌্যালী বের হয়। এ অনুষ্ঠানে নগর উন্নয়ন সাংবাদিক ফোরামের প্রতিষ্ঠাবার্ষিকীকে নিরাপদ নগর দিবস ঘোষণা করা হয়। এ অনুষ্ঠানে লিখিত প্রবন্ধ উপস্থাপন করেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স (বিআইপি) সাধারণ সম্পাদক ড. আদিল মুহাম্মদ খান।

আলোচনায় অংশ নেন, পরিবহন বিশেষজ্ঞ ড. সালাউদ্দিন আহমেদ, রাজউকের প্রধান প্রকৌশলী মো. আব্দুল লতিফ হেলালী, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ সিরাজুল ইসলাম, সিনিয়র সাংবাদিক তৌফিক আলী, তোফাজ্জল হোসেন প্রমুখ।

টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি