ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

সময় বাড়লো একাদশ শ্রেণির ভর্তিতে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৬, ৮ জুলাই ২০১৭ | আপডেট: ০৮:০৮, ১১ জুলাই ২০১৭

ছবি: ফাইল ফটো

ছবি: ফাইল ফটো

ঢাকা শিক্ষা বোর্ডের অধীন কলেজগুলোতে একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আগামী ৯ জুলাই পর্যন্ত বর্ধিত করা হয়েছে। যেসব শিক্ষার্থীরা আগে ভর্তির জন্য মনোনীত হয়েও কলেজে গিয়ে ভর্তি হয়নি, তারা এই সময়ের মধ্যে নির্ধারিত কলেজে ভর্তি হতে পারবে।

এমনকি যারা ইতোমধ্যে কোনো কলেজে ভর্তি হয়েছে কিন্তু পছন্দের কলেজ পায়নি তারাও ৯ জুলাইয়ের মধ্যে তাদের ভর্তি বাতিল করতে পারবে। ভর্তি বাতিলের পর নতুন কলেজের জন্য আবার আবেদনের সুযোগ পাচ্ছেনতারা।

একাদশ শ্রেণিতে ভর্তির বিষয়ে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মো. মাহবুবুর রহমান বলেন, “আমরা সর্বোচ্চ সুযোগ শিক্ষার্থীদের দিচ্ছি যাতে সকলেই উপকৃত হয়। অনেকে হয়ত পারিবারিক সীমাবদ্ধতার কারণে নির্দিষ্ট সময় কলেজে ভর্তি হতে পারেনি। আবার অনেকে তার পছন্দের কলেজে সুযোগ পায়নি, বাধ্য হয়ে ভর্তি হয়েছে। ফলে এখন আমরা সকলের জন্যই একটা সুযোগ রাখার চেষ্টা করেছি।”

তিনি আরও বলেস, “আবেদনের সকল প্রক্রিয়া ও নির্দেশনা স্ব স্ব শিক্ষা বোর্ড ও ভর্তির ওয়েবসাইটে (www.xiclassadmission.gov.bd) প্রকাশ করা হয়েছে। ঢাকা শিক্ষা বোর্ডের কর্মকর্তারা জানিয়েছেন, এবার তিন ধাপে সময় বাড়ানোর পরও কোন কলেজেই ভর্তি হয়নি দুই লাখের বেশি শিক্ষার্থী। ফলে এসব শিক্ষার্থী ভর্তির বাইরে রয়ে গেছে। বাদ পড়া এসব শিক্ষার্থীকে আবারও ভর্তির সুযোগ দেয়ার জন্য আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির বৈঠক হয়।


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি