ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

সাংবাদিক মাহফুজ উল্লাহর জানাজা সম্পন্ন

প্রকাশিত : ২২:০৩, ২৮ এপ্রিল ২০১৯ | আপডেট: ২২:০৬, ২৮ এপ্রিল ২০১৯

সাংবাদিক মাহফুজ উল্লাহর জানাজা আজ (রোববার) বাদ আসর জাতীয় প্রেসক্লাবের টেনিস মাঠে অনুষ্ঠিত হয়। এসময় দেশের রাজনীতিক, সুধীজনদের পাশাপাশি আত্মীয়স্বজনরা উপস্থিত ছিলেন। বিকেল ৪টা ১৫ মিনিটে তার মরদেহ প্রেসক্লাবে আনা হয় এবং নামাজে জানাজা শুরু হয় ৫টা ২০ মিনিটে। 

মাহফুজ ‍উল্লাহ শনিবার সকাল ১০টার দিকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

জানাজার আগে সাংবাদিক মাহফুজ ‍উল্লাহর প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, তিনি সময়ের অগ্রগামী লেখক-সাহিত্যিক। উনাকে হারানোর যে অভাব, তা কোনোদিনও পূরণ হবে না। তিনি দল-মত নির্বিশেষে সবাইকে ভালোবাসতেন।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, সাংবাদিক মাহফুজ উল্লাহ ভাই দল-মতের ঊর্ধ্বে উঠে সবার সঙ্গে ব্যক্তিগত সম্পর্ক গড়তে পেরেছিলেন। তিনি সবসময় প্রেস ক্লাবে আসতেন। গত ৩০ বছর ধরে তিনি আমাদের অভিভাবকের মতো ছিলেন। প্রেস ক্লাব দীর্ঘদিন তার অভাব অনুভব করবে।

বড় ভাই অর্থনীতিবিদ মাহবুব উল্লাহ বলেন, মাহফুজউল্লাহ অত্যন্ত প্রতিভাবান ছিল। আপনারা সাক্ষ্য দেন তিনি কেমন মানুষ ছিলেন। আপনারা দোয়া করবেন তাকে যেন আল্লাহ জান্নাতুল ফেরদৌস নসিব করেন।

জানাজা শেষে জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে প্রথমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর বিএনপি, ভাসানী অনুসারী পরিষদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, নোয়াখালীর জার্নালিস্ট ফোরামসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়।

এছাড়া জানাজায় আরো অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ,  জাসদ সভাপতি আসম আবদুর রব, নাগরিক ঐক্য’র আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, মহাসচিব এম আব্দুল্লাহ ও শাবান মাহমুদ, সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও শহীদুল ইসলাম, সাবেক সাধারণ সম্পাদক কুদ্দুস আফ্রাদ ও জাহাঙ্গীর আলম প্রধান, প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, বিকল্প ধারার প্রেসিডিয়াম সদস্য শমসের মবিন চৌধুরী, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, ইকবাল হাসান মাহমুদ টুকু, ডা. এজেড এম জাহিদ হোসেন, খন্দকার মাহবুব হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টামণ্ডলীর সদস্য কবি আবদুল হাই শিকদার প্রমুখ।

আগামী ১ মে বিকেলে জাতীয় প্রেসক্লাবে মরহুমের জন্য দোয়ার আয়োজন করা হয়েছে মর্মে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। 

কেআই/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি