ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সাংবাদিক শাহরিয়ার শহীদের কুলখানি অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৭, ২৪ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৩:০১, ২৪ নভেম্বর ২০১৮

বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস)-এর সদ্য প্রয়াত ব্যবস্থাপনা সম্পাদক, বিশিষ্ট সাংবাদিক শাহরিয়ার শহীদের কুলখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বাদ আসর মরহুমের বসুন্ধরা আবাসিক এলাকার বাসভবনে এ কুলখানি অনুষ্ঠিত হয়।

কুলখানিতে শাহরিয়ার শহীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা আলী হোসাইন মাইজভান্ডারী।

কুলখানিতে প্রধানমন্ত্রীর পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী, বাসস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, ডেইলি নিউ নেশনের এডিটর এ.এম. মোফাজ্জল, বাসস-এর প্রধান বার্তা সম্পাদক আনিসুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) বাসস ইউনিটের প্রধান সাজ্জাদ হোসেন সবুজ, মরহুমের সহকর্মী, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ বিভিন্ন শ্রেণী-পেশার ভক্ত-শুভাকাংখীরা যোগ দেন।

মরহুমের স্ত্রী লীনা শহীদ ও পুত্র সাদমান শহীদ কুলখানীতে যোগদানকারীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। শাহরিয়ার শহীদ গত ১৭ নভেম্বর রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

১৯ নভেম্বর ঢাকা ও নরসিংদীতে তিন দফা নামাজে জানাজা শেষে শাহরিয়ার শহীদকে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার ডৌকার চরের পারিবারিক কবরাস্থানে দাফন করা হয়।

শাহরিয়ার শহীদ খ্যাতিমান সাংবাদিক ও অধুনালুপ্ত ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমসের সম্পাদক মরহুম একেএম শহীদুল হকের ছেলে।

জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠাকালীন নির্বাহি কমিটির সদস্য শাহরিয়ার শহীদ বহুবিধ প্রতিভার অধিকারি ছিলেন। তিনি মুক্তিযুদ্ধ ভিত্তিক বেশ কয়েকটি প্রামাণ্য চিত্র নির্মাণ করেন।

কর্মজীবনেও রিপোর্টার হিসেবে শাহরিয়ার শহীদ রাজনৈতিক বিটসহ বিভিন্ন বিটে কাজ করেছেন। একসময় তিনি আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সের স্ট্রিংগার ছিলেন।

শাহরিয়ার শহীদ আন্ত:ধর্মীয় সম্প্রীতি ও উদারনৈতিক সুফি সাহিত্যের একনিষ্ঠ অনুরাগী ছিলেন। তিনি অঞ্চলভিত্তিক মুক্তিযুদ্ধের ইতিহাস এবং খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধাদের সাক্ষাতকার ভিত্তিক ৩০ টিরও বেশী গ্রন্থ রচনা করেছেন।

এমএইচ/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি