ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সাকিবকে যেভাবে স্বাগত জানাল হায়দারাবাদ

প্রকাশিত : ১০:১৯, ২৩ মার্চ ২০১৯ | আপডেট: ১৬:০৯, ২৩ মার্চ ২০১৯

ভারতীয় ক্রিকেট বোর্ডের টি-২০ টুর্নামেন্ট শুরু হচ্ছে আজ শনিবার থেকে। বিপিএলের এই দ্বাদশ আসর শেষ হবে ১২ মে শিরোপা ফয়সালার মধ্যে দিয়ে।

গত কয়েক বছর বাংলাদেশের মানুষের কাছে আইপিএল মানেই ছিল সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান। এবার মোস্তাফিজ না থাকায় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি ২০ ক্রিকেটের সবচেয়ে বড় আসরে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি সাকিব।

আগামীকাল রোববার আইপিএলের দ্বিতীয়দিনেই ইডেন গার্ডেনে পুরনো দল কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হবে সাকিবের বর্তমান দল সানরাইজার্স হায়দরাবাদ। রোববার বিকেল সাড়ে ৪টায় শুরু হবে ম্যাচটি। এরই মধ্যে কলকাতায় দলের সঙ্গে যোগ দিয়েছেন এই বাংলাদেশি ক্রিকেটার।  

বিসিবির কাছ থেকে গত বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে আইপিএলে খেলার জন্য ছাড়পত্র পেয়েছেন সাকিব। ছাড়পত্র পাওয়ার পর রাতটা দেশেই কাটিয়েছেন তিনি। গতকাল শুক্রবার সকালে রিজেন্ট এয়ারওয়েজের ফ্লাইটে কলকাতায় যান এই বাঁ-হাতি অলরাউন্ডার।

সানরাইজার্স হায়দারাবাদ থেকে স্বাগত জানানো হয়েছে এই সাকিব আল হাসানকে। সাকিবের আগমন নিয়ে দলটি তাদের ফেসবুক পেজে লিখেছে, ‘অভিজ্ঞ অলরাউন্ড পারফরমার সাকিব আল হাসান ফিরেছে। সে শুধু ফেরেনি, ব্যাগভর্তি কৌশল নিয়েই ফিরেছে।’

এ দিকে, বিপিএলের ফাইনালে পাওয়া আঙুলের ইনজুরির কারণে বাংলাদেশ দলের নিউজিল্যান্ড সফর মিস করেছেন সাকিব। তবে গত এক সপ্তাহ মিরপুরে নিবিড় অনুশীলনে আইপিএলের প্রস্তুতি সেরেছেন তিনি। ম্যাচ খেলার মতো ফিট হয়ে উঠেছেন এই টাইগার। কোনও ঝুঁকি না নিয়ে খেলা ও ফিটনেস বিষয়ে বিসিবিকে নিয়মিত অবগত করার শর্তে সাকিবকে ছাড়পত্র দেওয়া হয়েছে। যেখানে চিকিৎসক, ফিজিওদের মতামতও নেওয়া হয়েছে।

তবে যে কয়েকটি ম্যাচের জন্য সাকিব হায়দারাবাদের সঙ্গে থাকবেন, সেই সবগুলো ম্যাচেও তার মূল একাদশে থাকা অনিশ্চিত। কারণ হায়দরাবাদের চার বিদেশি ক্রিকেটার খেলানোর ক্ষেত্রে থাকা মধুর সমস্যা। বিদেশি ক্রিকেটারদের যে চারটি জায়গা, সেখানে তিনজনের খেলা একরকম নিশ্চিত- কেন উইলিয়ামসন, ডেভিড ওয়ার্নার ও রশিদ খান। বাকি একটি জায়গার জন্য সাকিবের পাশাপাশি বিবেচনায় থাকবেন জনি বেয়ারস্টো ও মোহাম্মদ নবী। ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, সিদ্ধার্থ কাউলের মতো স্থানীয় বোলারদের পাশাপাশি রশিদের সমন্বয়ে হায়দারাবাদের বোলিং লাইনআপ এমনিতেই বেশ শক্তিশালী। বাঁহাতি স্পিনেও সাকিবের বিকল্প হিসেবে আছেন শাহবাজ নাদিম। সে ক্ষেত্রে ব্যাটিং শক্তি বাড়াতে সাকিব বা নবীর বদলে বেয়ারস্টোই হতে পারে টিম ম্যানেজমেন্টের প্রথম পছন্দ। আর সেটা হলে গত আইপিএলের মতো এবার আর নিয়মিত মূল একাদশে দেখা যাবে না সাকিবকে।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি