ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

সারা দেশে কালবৈশাখী তাণ্ডবে নিহত ৮

প্রকাশিত : ০৯:৫৮, ১৮ মে ২০১৯ | আপডেট: ১০:০৭, ১৮ মে ২০১৯

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

কালবৈশাখী ঝড়ে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে ছাউনি, দেয়াল ও গাছের নিচে চাপা পড়ে এবং বজ্রপাতে অন্তত আট জনের মৃত্যু হয়েছে। শুক্রবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ ঝড় হানা দেয়। এসময় ঘরবাড়ি ও ফসলের ক্ষয়ক্ষতিসহ বেশ কয়েকজন আহতও হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন ঢাকায় চার জন, চাঁপাইনবাবগঞ্জ সদরে দুই জন,নওগাঁর পোরশায় দুই জন ও বগুড়া সদরের একজন।

ঢাকা: রাজধানীর উত্তর বাড্ডায় একটি ভবনের দেওয়াল ধসে দুই জন ও জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অস্থায়ী প্যান্ডেল ভেঙে একজন নিহত হয়েছেন। আহত অন্তত ২০ জনের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে পুলিশ জানিয়েছে।

বাড্ডা থানার এসআই গোলাম মোস্তফা গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঝড়ের মধ্যে উত্তর বাড্ডার প্রাণ আরএফএল সেন্টারের পাশে অস্থায়ী পার্কিংয়ের দেওয়াল ধসে হতাহতের ঘটনাস্থলে বুলবুল বিশ্বাস (২৮) ও তপন (২৭) নামে দুজনের মৃত্যু হয়। আশঙ্কজনক অবস্থায় একজনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশ ফাঁড়ির এসআই মো. বাচ্চু মিয়া বলেন, ইফতারের পরে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে অস্থায়ী প্যান্ডেলের নিচে মুসল্লিরা নামাজ পড়ার প্রস্তুতি নিচ্ছিল। এসময় ঝড়ের কবলে পড়ে ঘটনাস্থলেই শফিকুল ইসলাম (৩৬) নামে একজন নিহত হন। এছাড়া আহত অন্তত ২০ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে।

নওগাঁ: শুক্রবার বিকালে নওগাঁর পোরশা উপজেলায় ঝড়বৃষ্টির সময় বজ্রপাতে দুইজন নিহত হয়েছেন। নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- উপজেলার গানইর গ্রামের আহাদ আলীর ছেলে শফিনুর ইসলাম (৩২) ও চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঠালিপাড়া গ্রামের মতিউর রহমানের ছেলে হাসান আলী (৩৫)।

চাঁপাইনবাবগঞ্জ: শুক্রবার বিকেল সোয়া ৪টার দিকে তার ইউনিয়নের শ্রীরামপুর এলাকায় ঝড়ের মধ্যে বজ্রপাতে দুই জন নিহত হয়েছেন। সদর উপজেলায় বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। নিহতরা হলেন- সদর উপজেলার শ্রীরামপুর গ্রামের হজরত আলীর ছেলে রেজাউল হোসেন (৪০) ও মোতালেব হোসেনের ছেলে মো. মুসা (৩৫)। আহত হজরত আলীকে (৬০) চাঁপাইনবাবগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বগুড়া: শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে শহরতলীর রাজাপুরের শ্যামবাড়িয়ায় ধানবোঝাই একটি ট্রাক ঝড়ের কবলে পড়ে। একটি গাছ ভেঙে ট্রাকের ওপর পড়লে ঘটনাস্থলেই একজনের মৃত্যু হয়। বগুড়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বজলুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি