ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সিপিজেতে দুই দিনব্যাপী মেনটরিং কর্মশালা

প্রকাশিত : ২০:৪২, ৭ এপ্রিল ২০১৯

ইউএন উইমেন এর ‘এমপাওয়ার্ড উইমেন, পিসফুল কমিউনিটিস’প্রকল্পের আওতায় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে) এর আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষকদের নিয়ে দুই দিনব্যাপী (৬-৭এপ্রিল) ‘মেনটরিং ফর ইনোভেশন এন্ড সোশ্যাল কোহেশন’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।

গতকাল ৬ এপ্রিল (শনিবার) ঢাকার মহাখালীতে ব্র্যাক বিশ্ববিদ্যালয়, সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস-এর সেমিনার কক্ষে শুরু হওয়া এই কর্মশালার প্রথম দিনে সিপিজে’র নির্বাহী পরিচালক মঞ্জুর হাসান এবং প্রকল্প সমন্বয়কারী মোহাম্মদ বদিউজ্জামান স্বাগত বক্তব্য রাখেন।

এতে দুই বিশ্ববিদ্যালয়ের ১২ জন শিক্ষক অংশ নেয়। নারী উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণকারী দুই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য প্রতিষ্ঠিত ‘উইমেন পিস ক্যাফে’ পরিচালনা এবং নারী ক্ষমতায়নে বিশ্ববিদ্যালয় ভিত্তিক বিভিন্ন উদ্যোগ গ্রহণ এবং সমাজে শান্তি সম্প্রীতি প্রতিষ্ঠায় দিক নির্দেশনায় কাজ করবে কর্মশালায় অংশগ্রহণকারী শিক্ষকগণ। 

সিপিজে, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রোগ্রাম অফিসার জিয়া উদ্দিনের সমন্বয়ে কর্মশালায় প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন গ্রীন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির এবং আরডিআরএস বাংলাদেশ এর ডেভেলপমেন্ট এন্ড কোয়ালিটি বিভাগের হেড অব প্রোগ্রাম মোহাম্মদ আব্দুর রহমান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৫৮জন ছাত্রী ইতোমধ্যে উদ্যোক্তা হওয়ার জ্ঞান ও বিভিন্ন কৌশল অর্জনের ওপর প্রশিক্ষণ গ্রহণ করেছে এবং গত ১২ আগস্ট ২০১৮-এ ব্র্যাক বিশ্ববিদ্যালয় ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মধ্যে এই প্রকল্প বাস্তবায়নের জন্য সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি