ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪

সিরিয়ায় বিমান হামলায় নিহত ২৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৬, ১ অক্টোবর ২০১৭

সিরিয়ার বিদ্রোহীদের দখলে থাকা ইদলিব প্রদেশের আর্মানাজ শহরে চালানো বিমান হামলায় চার শিশুসহ অন্তত ২৮ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। যুক্তরাজ্য ভিত্তিক মানবাধিকার পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের বরাত দিয়ে এ খবর দিয়েছে বার্তা সংস্থা রয়টার্স ও আলজাজিরা।

তাৎক্ষনিকভাবে হামলাটি কে চালিয়েছে তা জানা যায়নি। সিরিয়ান অবজারভেটরির তথ্যানুসারে, ১২ জনের মত মানুষ নিখোঁজ রয়েছেন। এদিকে বার্তা সংস্থা আনাদোলুর এক খবরে বলা হয়, এখন পর্যন্ত শহরটিতে বিভিন্ন হামলায় ৪০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। আহত হয়েছেন ৭০ জন। তবে সিরীয় ও রুশ সামরিক বাহিনীর দাবি, তারা শুধু বিদ্রোহীদের লক্ষ্য করেই হামলা চালায়। বেসামরিক নাগরিক হত্যার অভিযোগ অস্বীকার করেছে তারা।

ডক্টরস উইদাউট বর্ডার্স শুক্রবার বলেছে, তুর্কি সীমান্তের কয়েক কিলোমিটারের কাছে আরমানাজ  গ্রামটি অবস্থিত । বোমা বর্ষণের ফলে হাসপাতাল বন্ধ করে দিতে হয়েছে। উদ্ধারকর্মীরা জানিয়েছে, ১৯শে সেপ্টেম্বর থেকে সিরীয় সরকার বিদ্রোহীরা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে সরকার-নিয়ন্ত্রিত এলাকাগুলোতে হামলা চালানো শুরু করে। তখন থেকে এই অঞ্চলগুলোতে বিদ্রোহীদের ওপর চালানো রুশ ও সিরীয় বিমান হামলায় শত শত মানুষের প্রাণহানি ঘটেছে।

সূত্র: রয়টার্স ও আল-জাজিরা।

/এম/এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি