ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন নিয়ন্ত্রণে

প্রকাশিত : ১৯:১৬, ১৪ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ০০:১৩, ১৫ ফেব্রুয়ারি ২০১৯

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের শিশু ও গাইনী বিভাগের লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিটে প্রায় ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। হাসপাতালের আইসিইউসহ সব ওয়ার্ডের রোগীদের নিরাপদে সরিয়ে আনা সম্ভব হয়েছে বলে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে এসেছেন স্বাস্থ্যপ্রতিমন্ত্রী জাহিদ মালেক ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র প্রার্থী আতিকুল ইসলাম।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৫৫ মিনিটে সোহরাওয়ার্দীর নতুন ভবনের নিচতলার স্টোররুম থেকে আগুনের সূত্রপাত ঘটে। এরপর একে একে ১৬টি ইউনিট ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করে।

আগুন লাগার পরপরই হাসপাতাল কর্তৃপক্ষ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মিলে রোগীদের দ্রুত সরিয়ে নেয়। অনেক রোগী ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালসহ পাশের জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে গিয়ে আশ্রয় নেয়। বেশকিছু রোগীতে তাৎক্ষণিক পাশের মাঠে রাখা হয়েছে।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহাম্মেদ খান বলেন, ১৬টি ইউনিট আড়াই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৮টা ২০ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, ভেতরে এখনো ধোঁয়া আছে, ফায়ার সার্ভিস ও হাসপাতালের কর্মীরা মিলে রুমগুলো চেক করছে, আগুন রয়েছে কি না।

`এ ঘটনায় ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে`।

আলী আহাম্মেদ খান বলেন, কোনো হতাহতের ঘটনা নেই। নিরাপদে সব রোগীদের নামিয়ে আনা হয়েছে। প্রথমে আইসিইউতে থাকা রোগীদের ও পর্যায়ক্রমে জরুরি রোগীদের অন্যান্য হাসপাতালে সরিয়ে নেওয়া হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি