ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সৌদি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স উন্নয়নে অবদান রাখছে

প্রকাশিত : ১৭:৪৮, ১৯ মে ২০১৯

সৌদি প্রবাসীদের পাঠানো রেমিটেন্স বাংলাদেশের মানুষের উন্নয়নে সবচেয়ে বড় অবদান রাখছে বলে মন্তব্য করেছেন জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন।

শনিবার সৌদি আরব এর জেদ্দায় বৃহত্তর চট্টগ্রাম সমিতির জেদ্দা কতৃক আয়োজিত ইফতার ও দোয়া মাহফিল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন হয়েছে আর এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে প্রবাসীদের বৈধ পথে রেমিটেন্স পাঠানোর আহ্বান জানান তিনি।

কনসাল জেনারেল বোরহান উদ্দিন প্রবাসীদের ওয়েজ অনার্স কল্যাণ বোর্ডের সদস্য হবার পাশাপাশি প্রবাসীদের জন্য সরকার যে ‘ওয়েজ আর্নার ডেভেলপমেন্ট বন্ড’  দিয়েছে সোনালি ব্যাংক শাখা থেকে ক্রয় করে ভবিষ্যতে জন্য বিনিয়োগ করার কথাও বলেন তিনি। 

ইফতারের আগে পবিত্র কোরআন থেকে তেলায়াত এবং সিয়াম সাধনার উপর রোজার গুরুত্ব, ফজিলতসহ রোজা কায়েম করার বিষয়ে বয়ান করা হয়। পরবর্তীতে বাংলাদেশের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

জেদ্দার হোটেল এলিটে বিশিষ্টজন,বৃহত্তর চট্টগ্রাম প্রবাসী নাগরিকদের নিয়ে আয়োজিত ইফতার ও দোয়া মাহফিলের সভাপতিত্ব করেন বৃহত্তর চট্টগ্রাম সমিতির ভারপ্রাপ্ত সভাপতি মঈন চৌধুরী। ইফতার মাহফিল বাস্তবায়ন কমিটির সদস্য সচিব এম এ সালামের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন বৃহত্তর চট্টগ্রাম সমিতির প্রধান উপদেষ্টা মোহাম্মদ আয়ুব, দেলোয়ার হোসেন,ক.ম.জসিম।

অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা ও বাস্তবায়নে ছিলেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ তারেক, আহ্বায়ক কামাল উদ্দিন, ইলিয়াস হোসেনসহ আরও অনেকে।

এতে আরও উপস্থিত ছিলেন, জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন কমিউনিটি নেতৃবৃন্দ ও বৃহত্তর চট্টগ্রাম সমিতির সকল সদস্যবৃন্দ।

কেআই/

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি