ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

স্কাইপি থেকে স্ন্যাপচ্যাট সদৃশ ফিচার সরিয়ে নেবে মাইক্রোসফট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৫, ৭ সেপ্টেম্বর ২০১৮

স্ন্যাপচ্যাটের সাথে মিলে যায় এমন যেসব ফিচার স্কাইপি’তে আছে তা সরিয়ে নেওয়ার ঘোষণা দিয়েছে মাইক্রোসফট। জুন ২০১৭ সালে স্কাইপিতে আসা আপডেটের সাথে স্ন্যাপচ্যাটের বেশকিছু ফিচারের মিল পাওয়া যায়। এ নিয়ে সমালোচনার মুখ পরলে এক বছরেরও বেশি সময় পর এসে সেসব ফিচার সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিলো প্রতিষ্ঠানটি।

এক বিবৃতিতে মাইক্রোসফটের পক্ষ থেকে জানানো হয় যে, যে মূল উদ্দেশ্যকে কেন্দ্র করে স্কাইপি তৈরি করা হয়েছিলো অর্থ্যাত বার্তা আদানপ্রদান এবং ফোন কল করা; সেই সংস্করণেই ফিরিয়ে নেওয়া হচ্ছে স্কাইপিকে। এছাড়াও মেন্যু থেকে হাইলাইট এবং ক্যামেরা বাটস সরিয়ে নিয়ে তিনটি অপশনের মেন্যুতে নিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছে স্কাইপির মালিকানা প্রতিষ্ঠান মাইক্রোসফট।

স্কাইপির ডিজাইন পরিচালক এক ব্লগে লেখেন, “গত এক বছর আমরা ডিজাইন জনিত কিছু সমস্যার মুখোমুখি হয়েছি। এছাড়াও আমাদের গ্রাহকেরা অভিযোগ করেছেন যে, স্কাইপির ডিজাইনটিকে আমরা বেশ জটিল করে ফেলেছি। যে কারণে এসব পরিবর্তনের সিদ্ধান্ত নেওয়া হলো”।

প্রসঙ্গত, ২০০৩ সালে চালু হওয়ার পর মেসেজিং এবং ফোন কলের জন্য দ্রুত জনপ্রিয়তা পায় স্কাইপি। ২০১১ সালে এটিকে কিনে নেয় মাইক্রোসফট।

সূত্রঃ বিবিসি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি