ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

স্বাধীনতা দিবসে চেরী ব্লোসমস স্কুলে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

প্রকাশিত : ১৯:৫১, ২৭ মার্চ ২০১৯

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে `চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও স্বাধীনতা` শীর্ষক আলোচনা সভার আয়োজন করেছে চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ।

মঙ্গলবার (২৬ মার্চ) সকালে রাজধানীর মিরপুরে চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে শিক্ষার্থীদের  মধ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এই উপলক্ষে প্রায় শতাধিক শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশ নেয়। এ সময় প্রতিযোগী শিশুরা মহান স্বাধীনতা ও বঙ্গবন্ধু শীর্ষক নানান ছবি আঁকে। এক ঘণ্টা ব্যাপী এই চিত্রাঙ্কন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয়।

চেরী ব্লসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল ও চেয়ারম্যান ড. সালেহা কাদের শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন,`লাখো প্রাণের বিনিময়ে অর্জিত হয় আমাদের প্রিয় স্বাধীনতা। আর তাই স্বাধীনতার সঠিক ইতিহাস বুকে ধারণ করেই তোমাদেরকেই একদিন এদেশের দায়িত্ব নিতে হবে। তাই প্রকৃত শিক্ষার মাধ্যমে দেশপ্রেমের চর্চা করতে হবে। তাহলেই স্বাধীনতার স্বপ্নসাধ পূর্ণ হবে।  

চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন সম্পর্কে তিনি বলেন, প্রচলিত শিক্ষা ব্যবস্থায় শিশুদের আমোদ প্রমোদের সুযোগ কম। বইয়ের বোঝা টানতে টানতে আমাদের শিশুরা ক্লান্ত হয়ে যায়। শিশুদের সৃজনশীল প্রতিভা বিকাশের জন্য তাদের সুযোগ অবারিত করে দিতে হবে। শিশুদেরকে মুক্তিযুদ্ধ ও বাঙালি সংস্কৃতির সাথে যুক্ত রাখতেই আমরা প্রতিবছর এই রকম প্রতিযোগিতার আয়োজন করে থাকি। শিশুরা তাঁদের তুলিতে দেশ ও দশ সম্পর্কে তাঁদের ভাবনা ফুটিয়ে তুলেছে। তাঁদের এই প্রতিভাকে মূল্যায়ন করে থাকি।

উল্লেখ্য, চেরী ব্লোসমস ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠার পর থেকে শিশুদেরকে পাঠদানের পাশাপাশি নিয়মিত পালাগান, পুঁথিপাঠ, চিত্রাঙ্কন শেখানো হয়। যাতে করে শিশুরা বাংলা সংস্কৃতির সঙ্গে নিবিড় সম্পর্ক সৃষ্টি হয়।

কেআই/   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি