ঢাকা, রবিবার   ২৯ সেপ্টেম্বর ২০২৪

স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় এলে কি উন্নয়ন হয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২২, ৭ মার্চ ২০১৮

জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া দেশের স্বাধীনতায় বিশ্বাস করেন না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, যে দেশে স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় আসে সেদেশের উন্নয়ন কেমন করে হবে? জেনারেল জিয়া, এরশাদ, খালেদা জিয়া ক্ষমতায় থেকে কী উন্নয়ন করেছে দেশের? কীভাবে করবেন, তারা তো এই দেশের স্বাধীনতায় বিশ্বাসই করেন না।

আজ বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ৭ মার্চ উপলক্ষ্যে আওয়ামী লীগ আয়োজিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।  

১৯৭১ সালের ৭ মার্চ তৎকালীন রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) এক ঐতিহাসিক ভাষণ দেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। পাক বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামের আহবান জানিয়ে বঙ্গবন্ধুর দেওয়া সেই ভাষণটিকে ‘মেমরি অব দ্য ওয়ার্ল্ড হেরিটেজ’ হিসেবে স্বীকৃতি দেয় ইউনেস্কো।

যে দেশে স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় আসে, সেদেশের কি উন্নয়ন হয়- এমন প্রশ্ন রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ৭৫-এর ১৫ আগস্টের পর স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় আসে। যুদ্ধাপরাধীদের মুক্তি দিয়ে মন্ত্রী, প্রধানমন্ত্রী, উপদেষ্টা করে ক্ষমতায় বসানো হয়েছিল।

তিনি আরও বলেন, যেখানে তিনি (বঙ্গবন্ধু) অন্যায় দেখেছেন, সেখানে তিনি প্রতিবাদ করেছেন। কী অন্যায় তিনি করেছিলেন? দেশ স্বাধীন করেছিলেন, আত্মপরিচয় এনে দিয়েছিলেন। তারপরও তাকে নির্মমভাবে হত্যা করা হলো।

মুক্তিযুদ্ধের আগের প্রেক্ষাপটের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, সেই সময় পাকিস্তানের করাচিতে বসে ইয়াহিয়া ফরমান জারি করত। আর অন্যদিকে ধানমন্ডির ৩২ নম্বর থেকে বঙ্গবন্ধুর নেতৃত্বে আওয়ামী লীগ যে নির্দেশ দিত দেশবাসী তাই মেনে চলত। বঙ্গবন্ধুর নির্দেশ অক্ষরে অক্ষরে পালত করত বাঙালি।

বক্তব্যের এক পর্যায়ে আগামী ২০১৯ নির্বাচনে আবারও আওয়ামী লীগকে নির্বাচিত করতে দেশবাসীর প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী। দেশের সর্বত্র আওয়ামী লীগ সরকারের উন্নয়নের বার্তা দেশবাসীর কাছে পৌছে দেওয়ার আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

/ এআর /


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি