ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

স্মার্ট অ্যাপে যুক্ত হলো সিএনজি-অটোরিক্সা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৫, ২১ এপ্রিল ২০১৮ | আপডেট: ১২:২৯, ২২ এপ্রিল ২০১৮

অ্যাপভিত্তিক পরিবহন সেবায় যুক্ত হলো ঢাকার সিএনজি চালিত অটোরিক্সা। ফলে এখন থেকে রাজধানীতে মোবাইল ফোনে অ্যাপস ব্যবহারে সিএনজি-অটোরিক্সায় যাতায়াত করা যাবে। প্রায় সাড়ে ৬০০ সিএনজিচালিত অটোরিক্সাকে যুক্ত করেছে রাইড শেয়ারিং অ্যাপ `ও ভাই`।

গ্রাহকদের কথা মাথায় রেখে নতুন এই পরিকল্পনাটি করে রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান `ও ভাই সলিউশনস লিমিটেড`। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে গত বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়েছে।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, গ্রাহক সেবাদানকে শক্তিশালী করতে `ও ভাই` ৬০০ অটোরিকশা যুক্ত করেছে। রাজধানীর অটোরিক্সাচালক ও মালিকরা তাদের বাহন এ সেবায় নিবন্ধন করিয়েছেন। এখন উল্লেখযোগ্য-সংখ্যক অটোরিক্সা ব্যবহারকারী অ্যাপের মাধ্যমেই পাবেন এ সেবা। ফলে আরও সহজ হবে যাতায়াত ব্যবস্থা। নতুন যাত্রা শুরু করায় ব্যবহারকারীদের জন্য দেওয়া হচ্ছে বিশেষ ছাড়। নির্দিষ্ট প্রোমো কোড ব্যবহার করে এ ছাড় নেওয়া যাবে।

এরই মধ্যে প্রতিষ্ঠানটি অটোরিক্সা চালকদের রাইড পাওয়া নিয়ে স্মার্টফোন ও অ্যাপ ব্যবহারের ওপর প্রশিক্ষণ দিয়েছে। এ ছাড়া চালকদের জন্য ওরিয়েন্টেশন কর্মসূচি ও প্রশিক্ষণের মতো উদ্যোগ গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানিটির অ্যাপভিত্তিক এ সেবায় অটোরিক্সার পাশাপাশি রয়েছে অন-ডিমান্ড মোটরসাইকেল, প্রাইভেটকার এবং মাইক্রোবাস।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, তাদের পরিকল্পনা রয়েছে অন্যান্য শহরেও এর সেবাদান কার্যক্রম বিস্তৃত করা।

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি