ঢাকা, সোমবার   ০১ জুলাই ২০২৪

হজ গমনেচ্ছু কারও আবেদন পড়ে নেই : পররাষ্ট্র মন্ত্রণালয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৪৩, ১৫ আগস্ট ২০১৭ | আপডেট: ১২:০৯, ১৬ আগস্ট ২০১৭

হজ গমনেচ্ছু  ১ লাখ ১৮ হাজার বাংলাদেশির ভিসা হওয়ার তথ্য দিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, আর কারও আবেদন পড়ে নেই। হজ নিয়ে জটিলতা এবং হাই কোর্টের আদেশের প্রেক্ষাপটে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

এবার ভিসা জটিলতা, সৌদি আরবে মোয়াল্লেম ফি বৃদ্ধি, টানা দ্বিতীয়বারের হজযাত্রীদের ক্ষেত্রে ভিসা ফি বৃদ্ধি এবং বাসা ভাড়ায় বিলম্বের কারণে হজযাত্রায় জটিলতা প্রকট আকার ধারণ করে; বাতিল করতে হয় অনেকগুলো হজ ফ্লাইট।

এর পরিপ্রেক্ষিতে একটি রিট আবেদনে হাই কোর্ট গত ১৩ আগস্ট এক আদেশে দুই দিনের মধ্যে সব হজযাত্রীকে সৌদি আরব পাঠানোর উদ্যোগ নেওয়ার নির্দেশনা দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ১৪ আগস্ট পর্যন্ত ১ লাখ ১৮ হাজার ৯২৪ জনের ভিসা সৌদি আরব দূতাবাস দিয়েছে। তারা (সৌদি দূতাবাস) জানিয়েছে, তাদের কাছে এখন আর কোনো আবেদন নেই।

এবার বাংলাদেশি হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বলে ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়। সেই হিসেবে আট হাজার হজযাত্রীর ভিসা এখনও বাকি।

চাঁদ দেখা সাপেক্ষে এবার ৩০ আগস্ট হজ হতে পারে। ১৭ আগস্টপর্যন্ত হজযাত্রীদের ভিসা দেওয়ার কথা সৌদি সরকারের; বাংলাদেশ থেকে হজের শেষ ফ্লাইট যাবে ২৬ আগস্ট।

আরকে/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি