ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

হাজী দানেশে আন্ত:বিভাগীয় জীববিজ্ঞান উৎসব অনুষ্ঠিত

প্রকাশিত : ১৯:৫৮, ১৫ মার্চ ২০১৯

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ  জীববিজ্ঞান অলিম্পিয়াড ও দৈনিক সমকালের যৌথ আয়োজনে  রংপুর অঞ্চলের জীব-বিজ্ঞান উৎসব-২০১৯ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) সকালে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার।

বিজ্ঞান একাডেমি রংপুর আঞ্চলের সহ-সভাপতি জিয়াউল হক সিজারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাবিপ্রবির কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস,  দিনাজপুর বিজ্ঞান একাডেমির সভাপতি ও কৃষি রসায়ন বিভাগের প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার, সমকাল দিনাজপুর প্রতিনিধি বিপুল সরকার সানি।

অনুষ্ঠান বিজ্ঞান একাডেমি দিনাজপুরের সদস্য মো. মোস্তাফিজার রহমানের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তেব্যে ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার বলেন, বিজ্ঞানের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে জীব-বিজ্ঞান। প্রতিযোগিতার মাধ্যমে জ্ঞানের লেভেল পরিমাপ করা যায়।

এ ধরনের  প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে তোমরা নিজেদেরকে আরও শাণিত করে তুলবে। এবং এ বিভাগ থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর রাখবে এ  প্রত্যশা করি।

উল্লেখ্য, রংপুর বিভাগের আটটি জেলার ৮৩৭ জন শিক্ষার্থী  জুনিয়র, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এই তিন গ্রুপে  বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে বিকালে পুরস্কার বিতরণ করা হয়।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি