ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হাজী দানেশে নবনির্মিত ভবনের উদ্বোধন

প্রকাশিত : ২২:৩১, ৬ মে ২০১৯

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের নবনির্মিত অফিস ভবনের উদ্বোধন করা হয়েছে ।

উদ্বোধন উপলক্ষ্যে, বিভিন্নসাজে সজ্জিত করা হয় নবনির্মিত প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের অফিস ভবন।

সোমবার বিকাল ৫টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের তৃতীয় তলায় অবস্থিত ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক এবং প্রক্টরদের নিজস্ব অফিসের শুভ উদ্বোধন করেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু.আবুল কাসেম।

এসময় উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার,পরিকল্পনা ও কাজ উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. শাহাদত হোসেন খান লিখন, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, সহকারী প্রক্টর সৌরভ পাল চৌধুরী জর্জ ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ রাজিব হাসান ও সহকারী পরিচালক মো. বেলাল হোসেনসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ ।

উদ্বোধনের পূর্বে প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু.আবুল কাসেম বলেন, ছাত্র-শিক্ষক কেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ জায়গা। এখানে ছাত্র-শিক্ষক সবাই নিয়মিত আসবেন। এটার ব্যবহার করবেন। তাহলে, ছাত্র-শিক্ষক কেন্দ্র বা টিএসসির যে সংস্কৃতি আছে তা বজায় থাকবে। অনেক বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষক কেন্দ্র বা টিএসসি নেই। থাকলেও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাড়া অন্য বিশ্ববিদ্যালয় গুলোতে খুব বেশি চর্চা হয় বলে আমার মনে হয় না। আমরা যে এতো সুন্দর একটি টিএসসি পেয়েছি এজন্য আমরা সৌভাগ্যবান বলে মনে করি। আমি এর সঙ্গে সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি।

এছাড়া এই জায়গাতেই বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ দুটি শাখা, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং প্রক্টর অফিসের আজ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন হলো। এতে করে ছাত্র-শিক্ষক কেন্দ্র বা টিএসসি তার পূর্ণতা পাবে বলে আমি আশাবাদ ব্যক্ত করছি।

উদ্বোধন শেষে ভাইস চ্যান্সেলর প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক ও কর্মকর্তাদের অফিস কক্ষ ঘুরে দেখেন এবং অফিসের সঠিক ব্যবহার ও নিজেদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের আহবান জানান । 

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি