ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হাবিপ্রবিতে নুসরাত হত্যার বিচার দাবীতে মানববন্ধন

প্রকাশিত : ২০:৪৫, ১৮ এপ্রিল ২০১৯

ফেনীর সোনাগাজীর মাদরাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক ফোরাম।

বৃহস্পতিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ২ নং গেট সংলগ্ন দিনাজপুর-ঢাকা মহাসড়কের পাশে দাঁড়িয়ে তারা এই মানব বন্ধন কর্মসূচি পালন করে। আধ ঘন্টাব্যাপী এই মানবব্ন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী অংশগ্রহণ করেন।

মানব বন্ধনে প্রগতিশীল শিক্ষক ফোরামের সংস্কৃতি বিষয়ক সম্পাদক প্রফসর ড.মো.ফেরদৌস মেহবুব এর সঞ্চালনায় বক্তব্য রাখেন, ফোরামের সহ-সভাপতি প্রফেসর ড. এ.টি.এম সফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায়, সহ সম্পাদক প্রফেসর ডা. এসএম হারুন-উর-রশীদ, প্রফেসর ডা.বেগম ফাতেমা জোহরা প্রমুখ। কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন ডা.আসাদুজ্জামান জেমি এবং শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন, দ্বীপা, রাব্বি, স্নিগ্ধাসহ আরও অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, ধর্মীয় একটি প্রতিষ্ঠান, সেখানেও আজ আমার বোন কিংবা মা কেউই নিরাপদ নয়। শিক্ষাপ্রতিষ্ঠানে এসেও আমরা যদি নিরাপদ থাকতে না পারি তাহলে নিরাপত্তা পাবো কোথায়? আজ আমার বোন খুন হয়েছে তো কাল অন্যজন খুন হবে। আমাদের সোচ্চার হতে হবে এখনই! এক্ষুণই এসব নরপশুদের বিরুদ্ধে কঠিন থেকে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে হবে।

মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের বিনীত আবেদন, যারা এই ঘৃণ্য অপকর্মের সঙ্গে জড়িত, তাদের সকলকে যেন দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসা হয়। তাদের যেন এমন শাস্তি দেয়া হয়, যাতে করে পরবর্তীতে কেউ এই ঘৃণ্য অপকর্ম করার দুঃসাহস দেখাতে না পারে।

ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. বলরাম রায় বলেন, বর্তমান প্রধানমন্ত্রী দেশরত্ন মমতাময়ী মা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যিনি শপথ গ্রহণের পূর্বে নারী নির্যাতন, মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছেন। যেখানে কোন নারী নির্যাতন থাকবে না। তারই ধারাবাহিকতায় হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে আমি সকলের উপস্থিতে হাবিপ্রবি ক্যাম্পাসকে কলঙ্কমুক্ত ও নারী নির্যাতন মুক্ত ক্যাম্পাস ঘোষণা করতে চাই।

এরই প্রেক্ষিতে আমি মাননীয় উপাচার্যের কাছে বিনীত অনুরোধ জানাতে চাই, তদন্ত কমিটি যে রায় দিয়েছে তার ভিত্তিতে নারী নির্যাতনকারী রমজান আলী সহ এর সাথে জড়িত ব্যক্তিদের দ্রুত বহিস্কার করে ক্যাম্পাসকে কলঙ্কমুক্ত, নারী নির্যাতনমুক্ত ক্যাম্পাস ঘোষণা করা হোক। এবং সেই সাথে আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে নুসরাত হত্যার সাথে জড়িত সিরাজ-উদ-দৌলা সহ সকল খুনীদের দ্রুত বিচারের আওতায় নিয়ে আসার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি।

এরপর তিনি সকলকে, যেখানে অন্যায় সেখানেই প্রতিবাদ গড়ে তোলার জন্যও আহবান জানান ।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি