ঢাকা, রবিবার   ০৮ সেপ্টেম্বর ২০২৪

হিমাচলে ভূমিধসে দুই বাসে মাটিচাপায় নিহত ৪৮

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৬, ১৪ আগস্ট ২০১৭

ভারতের হিমাচলে ভূমিধসে চাপা পড়া বাস উদ্ধারের চেষ্টা চলছে। ছবি : এনডিটিভি

ভারতের হিমাচলে ভূমিধসে চাপা পড়া বাস উদ্ধারের চেষ্টা চলছে। ছবি : এনডিটিভি

ভারতের হিমাচল প্রদেশে ভূমিধসে রাষ্ট্র নিয়ন্ত্রণাধীন দুটি বাস মাটির নিচে চাপা পড়ে অন্তত ৪৮ জন নিহত হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এনডিটিভির।


মান্দি-পাঠানকোট জাতীয় মহাসড়কে চলাচলকারী বাস দুটি হিমাচলের পাধার এলাকার কাছাকাছি কোটপুরিতে ভূমিধসের কবলে পড়ে। যানবাহন দুটিতে ৫০ জনের বেশি যাত্রী ছিল।


রাজ্যের কর্মকর্তারা জানিয়েছেন, ভূমিধসে চাপা পড়তে পারে আরো কিছু যানবাহন। তাঁরা বলেন, ৪৮ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ২৩ জনকে শনাক্ত করা গেছে।


ভূমিধসের খবর পেয়ে উদ্ধারকর্মীরা ছুটে যান ঘটনাস্থলে। কিন্তু পরবর্তী ধসের আশঙ্কায় রোববার সন্ধ্যায় উদ্ধার তৎপরতা বন্ধ রাখা হয়। আজ সোমবার আবার উদ্ধারকাজ শুরু হবে।


দুর্ঘটনাস্থলে এরই মধ্যে উদ্ধার তৎপরতা চালিয়েছে জাতীয় দুর্যোগ ব্যবস্থাপনা বাহিনী এনডিআরএফ, সেনাবাহিনী ও পুলিশ। খাদে ধ্বংসস্তূপে চাপা পড়া বাস দুটি উদ্ধারে ভারি যন্ত্রপাতি চাওয়া হয়েছে।


রাজ্যের মুখ্যমন্ত্রী বীরভদ্র সিং, স্বাস্থ্যমন্ত্রী কৌল সিং ঠাকুর, পরিবহনমন্ত্রী জি এস বালি এবং পল্লী উন্নয়ন ও পঞ্চায়েতি রাজমন্ত্রী অনীল শর্মা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


ভূমিধসের পর উদ্ধার তৎপরতা নিয়ে মুখ্যমন্ত্রী বীরভদ্র সিংবলেন, শেষ ব্যক্তির লাশ পাওয়া পর্যন্ত উদ্ধার চলবে। আহত ব্যক্তিদের চিকিৎসার খরচ বহন করবে রাজ্য।
//এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি