ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০২৪

হোয়াইট হাউজে চাকরি ছাড়ার হিড়িক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৮, ৩১ ডিসেম্বর ২০১৭

দায়িত্ব নেওয়ার পর থেকেই একের পর এক বিতর্কিত কর্মকাণ্ডে লিপ্ত হচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আর তার হুটহাট সিদ্ধান্ত আর দাম্ভিক আচরণে ইতোমধ্যে অনেক মার্কিনিই রুষ্ট তার উপর। এবার এই তালিকায় যোগ হলো হোয়াইট হাউজের কর্মকর্তা-কর্মচারীরাও। প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়ার পর হোয়াইট হাউজের কর্মীদের মধ্যে চাকরি ছাড়ার হিড়িক পড়েছে।

মার্কিন সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, কোনো প্রেসিডেন্ট দায়িত্ব নেওয়ার পর প্রথম বছরেই সর্বোচ্চ সংখ্যক কর্মী চাকরি ছেড়েছে হোয়াইট হাউজে। আর এতেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের  প্রতি তাদের বিরক্তির বিষয়টি সামনে উঠে এসেছে। ওয়াল স্ট্রিট জার্নাল জানাচ্ছে, ট্রাম্প দায়িত্ব নেওয়ার পর প্রথমে নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনকে চাকরিচ্যুত করেন। এক মাসেরও কম সময়ের মধ্যেই গত ফেব্রুয়ারিতে তাকে বরখাস্ত করা হয়। এরপর ট্রাম্পের সঙ্গ ছাড়েন তার নির্বাচনী প্রচারণার অন্যতম সমন্বয়ক রায়ান্স প্রিবাস ও স্টিভ ব্যানন। এর মধ্য দিয়েই শুরু হয় ট্রাম্পের সঙ্গ ছাড়ার প্রবণতা।

উল্লেখ্য, ১৯৮১ সালে সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যানের শাসনামলে ১৭ শতাংশ কর্মী চাকরি ছাড়েন। তবে ট্রাম্প জমানায় এই হার দ্বিগুণ। ভবিষ্যতে এই হার আরও বাড়বে বলে আশঙ্কা করেছে জার্নালটি।

সুত্র: ওয়ালস্ট্রিট জার্নাল

এমজে/ এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি