ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

নরেন্দ্র মোদি

১৯টি রাজ্য শাসন করছি ইন্দিরা গান্ধী করেছিল ১৮টি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫২, ২০ ডিসেম্বর ২০১৭

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদারদাস মোদি বলেছেন, “ইন্দিরা গান্ধীর কংগ্রেস যখন ক্ষমতায় ছিল তখন তারা ১৮টি রাজ্য শাসন করত আর আমরা শাসন করছি ১৯টি রাজ্য ভারতের হিমাচল এবং গুজরাট রাজ্য নির্বাচনের পর ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সংসদ সদস্যদের প্রথম সম্মেলনে মন্তব্য করেন নরেন্দ্র মোদি

বুধবার ভারতের সংসদের বিজেপি সমর্থিত সদস্যদের এ সম্মেলনে মোদি দলীয় কর্মীদের গুজরাট এবং হিমাচল প্রদেশে জয়লাভের জন্য শুভেচ্ছা জানান। তবে একই সাথে দলীয় কর্মীদের ‘আত্নতুষ্টিতে’ না ভুগতেও সাবধান করেন ।

অনুষ্ঠানে মোদিকে দাঁড়িয়ে সম্মান জানান বিজেপি কর্মীরা। এতে বেশ আবেগ আপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী মোদি। এ সময় তার পাশে ছিলেন বিজেপি এর সভাপতি অমিত শাহ। ভারী কণ্ঠে তিনি বলেন, “১৯৮৪ সালে মাত্র ২জন সংসদ সদস্য নিয়ে আমাদের দলের যাত্রা শুরু হয়েছিল। আর আজ আমরা ভারতের ১৯টি রাজ্যে ক্ষমতায় আছি। নেতৃত্ব দিচ্ছি পুরো ভারতের। আর এর কৃতিত্ব আপনাদের, দেশের জনগণের”।

বিজেপি’র শক্তিশালী ঘাটি গুজরাটে বিজেপি’র জয় এক প্রকার নিশ্চিতই ছিল। অন্যদিকে কংগ্রেস শাসনাধীন হিমাচল প্রদেশেও জয় পায় বিজেপি। আর এর মধ্যে দিয়ে ভারতের ২৯টি রাজ্যের মধ্যে ১৯টি রাজ্যেই বিজেপি এখন ক্ষমতাসীন।তবে ১৯৮৫ সালের পর এবারই গুজরাটে সবথেকে বেশি আসন পায় কংগ্রেস। আর একে ‘নৈতিক বিজয়’ হিসেবে মন্তব্য করেন দলটির নতুন সভাপতি রাহুল গান্ধী।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি