ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

২৮ মার্চ পর্যন্ত শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

প্রকাশিত : ১৮:০৫, ২০ মার্চ ২০১৯ | আপডেট: ১০:৫০, ২১ মার্চ ২০১৯

আগামী ২৮ মার্চ পর্যন্ত নিরাপদ সড়ক আন্দোলনের সব কর্মসূচি স্থগিত ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের সঙ্গে বৈঠকের পর আন্দোলনকারীরা তাদের এ সিদ্ধান্তের কথা জানান।

বৈঠকে অংশ নেওয়া বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী তৌহিদুজ্জামান সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের সঙ্গে মেয়রের দীর্ঘক্ষণ বৈঠক হয়েছে। সময় সাপেক্ষে তিনি শিক্ষার্থীদের সব দাবি মেনে নিয়েছেন।

ওই শিক্ষার্থী আরও বলেন, মেয়রের কাছে আমরা দাবি করেছি, আইনি প্রক্রিয়ার মাধ্যমে সর্বোচ্চ ৩০ দিনের মধ্যে এই ঘটনায় দায়েরকৃত মামলার চার্জশিট দিতে হবে। তিনি বলেছেন, তিনি সেই ব্যবস্থা করবেন।

তৌহিদুজ্জামান বলেন, সড়ক নিরাপত্তার জন্য একটা পরিকল্পনা প্রণয়ন করবেন মেয়র এবং পরবর্তী এক মাসের মধ্যে তা বাস্তবায়ন করবেন। এছাড়া স্টুডেন্ট কাউন্সিলের কথাও বলেছেন তিনি। এ জন্য আমরা সাত দিন সময় দিয়েছি।

তিনি বলেন, পরবর্তীতে ২৮ মার্চ মেয়রের সঙ্গে আমাদের আবার বৈঠক হবে। তাই আজ থেকে ২৮ তারিখ পর্যন্ত সব ধরনের আন্দোলন আমরা স্থগিত করছি।

মঙ্গলবার (১৯ মার্চ) প্রগতি সরণি এলাকায় সকাল ৭টার দিকে সু-প্রভাত বাসের চাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরী নিহত হন। পরে সড়ক অবরোধ করে আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা। বুধবার রাজধানীর বিভিন্ন সড়কেও শিক্ষার্থীদের আন্দোলন করতে দেখা যায়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি