ঢাকা, বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪

‘৩০০ আসনের গ্যারান্টি পেলে ইসিকে নিরপেক্ষ বলবে বিএনপি’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৪, ৮ আগস্ট ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

আগামী নির্বাচনে বিএনপিকে ৩০০ আসন পাইয়ে দেওয়ার গ্যারান্টি দিতে পারলেই দলটির কাছে নির্বাচন কমিশন (ইসি) নিরপেক্ষ বলে গণ্য হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


রাজধানীর সেতু ভবনে পূর্ব ও দক্ষিণ বঙ্গের বিভিন্ন নদীর উপর চারটি সেতু নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষা পরিচালনায় পরামর্শক প্রতিষ্ঠান নিয়োগে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে মঙ্গলবার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।


প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা সংলাপের নামে জাতির সঙ্গে তামাশা করছেন বলে সোমবার এক অনুষ্ঠানে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। সিইসিকে আওয়ামী লীগের লোক বলেও সমালোচনা করেন তিনি।


সাংবাদিকদের প্রশ্নে এর প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, বিএনপি আসলে কি চায়, ওটাই আমাদের বোধগম্য নয়। এই নির্বাচন কমিশনে তাদেরও একজন পছন্দের মানুষ আছেন, তারা একযোগেই কাজ করছেন। আওয়ামী লীগের পছন্দের একজন আছেন, তাদেরও পছন্দের একজন আছেন। সিইসি দুই দলের বাইরে অন্য একদলের পছন্দের প্রস্তাবিত নাম।


ওবায়দুল কাদের বলেন, রাজনৈতিক দল হিসেবে আমন্ত্রণ পেলে আমরাও ইসির সংলাপে যাব। বিএনপি সংলাপে অংশ নেওয়ার আগেই নির্বাচন কমিশনের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলছে। আসলে আমার কাছে মনে হচ্ছে, নির্বাচন কমিশন তখনই নিরপেক্ষ হবে, যখন বিএনপিকে তারা একাদশ সংসদ নির্বাচনে ৩০০ সিটের গ্যারান্টি দেবে। তার আগে বিএনপিকে খুশি করা যাবে না।


একাদশ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের ঘোষিত রোডম্যাপ অনুযায়ী গত ৩১ জুলাই নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে সংলাপের মধ্য দিয়ে নির্বাচন কমিশন তার কার্য্ক্রম শুরু করে। আগামী ১৬ ও ১৭ অগাস্ট হবে গণমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে সংলাপ।


নির্বাচনকালীন ‘সহায়ক সরকার’ নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যর প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশে নির্বাচন ব্যবস্থা, গণতন্ত্রের উপর কি আকাশ ভেঙে পড়েছে যে তাদের সহায়ক সরকার সংবিধানের বাইরে গিয়ে মানতে হবে। যা কিছু হবে সংবিধান অনুযায়ী হবে বলে মন্তব্য করেন কাদের।
//এআর


Ekushey Television Ltd.










© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি