ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

৮ দিনের জন্য পিছিয়ে পড়লেন সাকিব

প্রকাশিত : ১৮:৫৬, ২৫ জুন ২০১৯

আগের যে কোন সময়ের তুলনায় চলতি বিশ্বকাপে দুর্দান্ত ধারাবাহিক ক্রিকেট খেলছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সেই ধারাবাহিকতায় সোমবার আফগানিস্তানের বিপক্ষে ৫১ রান করে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় উঠে গিয়েছিলেন সবার উপরে। তবে একদিন পরেই ওয়ার্নার ও ফিঞ্চের কাছে শীর্ষস্থানচ্যুত হন সাকিব। পিছিয়ে থাকবে আগামী আট দিন।

হ্যাঁ পাঠক, ঘটনা সত্য। মঙ্গলবার ক্রিকেটের তীর্থভূমি লর্ডসে মুখোমুখি হয় ক্রিকেটের দুই পরাশক্তি, দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড আর অস্ট্রেলিয়া। এ ম্যাচেই প্রথমে ব্যাট করে ৫৩ রানের ইনিংস খেলে সাকিবকে পিছনে ফেলেন ডেভিড ওয়ার্নার। তার রান এখন সই ৫০০।

অন্যদিকে, এই ম্যাচ আগে ৩৯৬ রান নিয়ে চতুর্থ স্থানে থাকা ফিঞ্চও এদিন সই ১০০ রান করে উঠে যান সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকার দ্বিতীয় স্থানে। আর ৪৭৬ রান নিয়ে সাকিব আছেন তালিকার তৃতীয় স্থানে। 

এদিকে, জো রুটও যদি এ ম্যাচে ৫৩ বা তার বেশি রান করেন তাহলে তিনিও টপকে যাবেন টাইগার তারকাকে। সেক্ষেত্রে আগামী আট দিনের জন্য টপ ফাইভ-এর তালিকায় নিচের দিকেই থাকতে হবে সাকিবকে।

কারণ, আগামী ২ জুলাই-এর আগে আর ম্যাচ নেই বাংলাদেশের। ওইদিন বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে টাইগাররা। তবে এ আসরে সাকিব যে গতিতে ব্যাট করছেন তাতে ভারতের বিপক্ষে ম্যাচেই সাকিব তার শীর্ষস্থান পুনঃরুদ্ধার করবেন। এ বিষয়ে কারও সন্দেহ নেই।

তবে আগামী আট দিন তাকে তিন অথবা চার নম্বরেই থাকতে হচ্ছে- এটা বলাই যায়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি